মঙ্গলবার ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ইসরাইলকে আরব লীগের হুমকি

আল-আকসায় অগ্নিসংযোগের ৫২তম বার্ষিকীতে গতকাল শনিবার সৌদি গ্যাজেটের এক বিবৃতিতে আরব লীগ ইসরাইলকে হুমকি দিয়েছে। এছাড়াও বিবৃতিতে ইসরাইলকে আল-আকসা মসজিদে মুসল্লিদের এবং জেরুজালেম নগরীতে ফিলিস্তিনিদের নির্যাতন অবিলম্বে বন্ধ করতে বলা হয়েছে।

আল-আকসায় অগ্নিসংযোগের ৫২তম বার্ষিকীতে গতকাল শনিবার সৌদি গ্যাজেটের এক বিবৃতিতে আরব লীগ ইসরাইলকে হুমকি দিয়েছে – Trustnews24.com

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কাদরা জানিয়েছেন, আল-আকসায় অগ্নিসংযোগের ৫২তম বার্ষিকীতে শনিবার জেরুজালেমে ফিলিস্তিনিদের বিক্ষোভ মিছিলে ইসরাইলিদের গুলিতে কমপক্ষে ২৪ জন আহত হয়েছেন, এদের মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর।

চলতি মাসের প্রথম দিকে আরব লীগ লেবাননে হামলার ব্যাপারেও ইসরাইলকে সতর্ক করেছিল। তখন আরব লীগ বলেছে, ইসরাইলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেটর নেতৃত্বাধীন প্রশাসন যে হামলা চালাচ্ছে, তার অর্থ হচ্ছে ‘তারা শক্তি প্রদর্শন করছে। এ অবস্থায় বড় ধরনের সংঘাতে না জড়ানোর জন্য লেবাননের বিভিন্ন সংগঠনের প্রতিও আরব লীগ আহ্বান জানিয়েছে। পাশাপাশি লেবাননের চলমান রাজনৈতিক অর্থনৈতিক সংকট মোকাবিলায় সহযোগিতা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান হয়।

আমাদের ফেইসবুক Link : ট্রাস্টনিউজ২৪